BDExpress

দেশব্যাপী বিএনপির মানববন্ধন আজ

গত ১২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বিএনপি নেতাকর্মীরা

দুর্নীতির দুটি মামলায় দলীয় প্রধান খালেদা জিয়াকে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে আজ ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পালিত হবে এই কর্মসূচি। প্রেসক্লাবের সামনে বেলা ১১ থেকে ১২ পর্যন্ত মানববন্ধন করবে বিএনপি।

ঢাকা ছাড়াও প্রতিটি জেলা সদর ও মহানগরে একই কর্মসূচি পালন করবে দলটি।

গত সোমবার নয়াপল্টনে দলের কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল মঙ্গলবার বিক্ষোভ করেছিল দলটি। এছাড়া আজ সারা দেশে মানববন্ধন, আগামীকাল বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে গণঅনশন কর্মসূচি পালন করবে দলটি। ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে অনশন পালন করবে বিএনপি।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের অনুমতি নিতে গতকাল মঙ্গলবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদের নেতৃত্ব একটি প্রতিনিধি দল ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির কার্যালয়ে যান। এ সময় ডিএমপির পক্ষ থেকে তাদের অনুমতি দেয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি প্রধানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। পরে খালেদা জিয়া সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। আর দুদকের পক্ষে খালেদার সাজা বাড়ানোর আবেদন করা হয়।

গতকাল মঙ্গলবার খালেদা জিয়াকে বিচারিক আদালতে দেয়া পাঁচ বছরের কারাদণ্ড বাড়িয়ে ১০ বছর করেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ। একইসঙ্গে খালাস চেয়ে খালেদা জিয়াসহ তিন আসামির আপিল খারিজ করেছেন আদালত।

এর আগের দিন সোমবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাত বছরের কারাদণ্ড হয়েছে বিএনপি প্রধানের। সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

ঢাকাটাইমস/৩১অক্টোবর/ওআর/এমআর

আরো পড়ুন
  • 340
লোড হচ্ছে ···
আর নেই