BDExpress

পদ্মায় ডুবে যাওয়া বোনকে বাঁচাতে প্রাণ গেল ভাইয়েরও

ঈদে নানাবাড়ি বেড়াতে এসে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় পদ্মা নদীতে গোসল করতে নেমে ভাই-বোনের মৃত্যু হয়েছে।

বুধবার বিকেলে জানাজা শেষে উপজেলার নওপাড়া গ্রামেই তাদের লাশ দাফন করা হয়।

এর আগে মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার নওপাড়া এলাকায় পদ্মা নদীতে নেমে তারা নিখোঁজ হন। এদিন রাত ৮টার দিকে ডুবুরিদল তাদের মরদেহ উদ্ধার করে।

নিহত ভাই শরীফ (১৮) ও বোন মাহফুজা (১২) নড়িয়া উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চল নওপাড়া ইউনিয়নের নওপাড়া গ্রামের আব্দুল হক ব্যাপারীর দুই সন্তান ও একই গ্রামের আব্দুল হাই দেও এর নাতি-নাতনি।

শরীফ ঢাকার বিএম করেজের একাদশ শ্রেণির ছাত্র ও মাহফুজা ঢাকার মদিনা নগর দাখিল মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী।

স্থানীয় চেয়ারম্যান রাশেদ আজগর সোহেল মুন্সি ও নড়িয়া থানা সূত্রে জানা গেছে, নড়িয়া উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চল নওপাড়া ইউনিয়নের নওপাড়া গ্রামের আব্দুল হক ব্যাপারী পরিবার নিয়ে ঢাকার মিরপুর এলাকায় থাকেন। আব্দুল হক সিএনজি চালিয়ে সংসার চালান। ঈদুল আযহা উপলক্ষে গত বুধবার তার মেয়ে মাহফুজা ও শনিবার ছেলে শরীফ গ্রামে নানা আব্দুল হাই দেও এর বাড়িতে বেড়াতে আসে।

মঙ্গলবার দুপুরে শরীফ ও মাহফুজা পদ্মা নদীতে গোসল করতে যায়। নদীতে সাতাঁর কাটতে কাটতে পানির স্রোতে তলিয়ে যায় মাহফুজা। এ সময় বোনকে বাঁচাতে গিয়ে নদীতে নেমে ভাই শরীফও পদ্মার স্রোতে নিখোঁজ হয়।

ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় নৌকা ও জাল টেনে তাদের উদ্ধারের চেষ্টা করে। এরপর ডুবুরিদল এসে ৭ ঘণ্টা পর মঙ্গলবার রাত ৮টার দিকে তাদের মরদেহ উদ্ধার করে। আজ বুধবার বিকেলে জানাজা শেষে নওপাড়া গ্রামেই তাদের লাশ দাফন করা হয়।

কান্নায় ভেঙে পরে আবদুল হক বেপারী বলেন, আমি ঢাকায় সিএনজি চালাই। ঈদ উপলক্ষে আমার মেয়ে মাহফুজা ও শরীফ গ্রামে আসে। মঙ্গলবার দুপুরে ছেলে শরীফ ও মেয়ে মাহফুজা পদ্মা নদীতে গোসল করতে গিয়ে মারা যায়। আমার সব শেষ হয়ে গেছে। আমি আমার ছেলে-মেয়েদের জন্য সবার কাছে দোয়া চাই।

নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেদ আগর সোহেল মুন্সি বলেন, দুই ভাই-বোন পদ্মা নদীতে গোসল করতে যায়। বোন মাহফুজা আয়শা গোসল করতে নামার পর পদ্মা নদীর স্রোতে তলিয়ে যায়। এ সময় ভাই শরীফ তার বোনকে বাঁচাাতে গিয়ে তলিয়ে দুই ভাই-বোনের করুণ মৃত্যু হয়।  

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক আকন্দ বলেন, ঘটনার পর নারায়ণগঞ্জ থেকে তিন ডুবুরিদল এসে কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে মঙ্গলবার রাত ৮টার দিকে তাদের লাশ উদ্ধার করে।

এইচআর

আরো পড়ুন
  • 525
লোড হচ্ছে ···
আর নেই