BDExpress

চলতি মাসেই ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ

চলতি মাসে রাজনৈতিক দল ছাড়াও, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সংলাপে বসবে জাতীয় ঐক্যফ্রন্ট। গেলো নির্বাচনের অনিয়ম ছাড়াও, সংলাপের মাধ্যমে পরবর্তী করণীয় ঠিক করা হবে। ফ্রন্ট নেতাদের দাবি, সংলাপের মধ্যদিয়ে জোরেশোরে পুনঃনির্বাচনের দাবি তোলা হবে।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবি হয় জাতীয় ঐক্যফ্রন্টের প্রতীক ধানের শীষের। নির্বাচনের পরই কারচুপির অভিযোগ এনে এই ফল প্রত্যাখ্যান করে পূন:নির্বাচনের দাবি তোলে রাজনৈতিক জোটটি।

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, অনিয়ম ও কারচুপির বিরুদ্ধে নির্বাচনি ট্রাইব্যুনালে দ্রুত মামলা করার। পাশাপাশি নির্বাচন নিয়ে আয়োজন করা হবে দেশব্যাপী জাতীয় সংলাপ। 

ঐক্যফ্রন্টের অন্যতম নেতা সুব্রত চৌধুরী জানান, ‘সরকার দেশের মানুষের সঙ্গে যে প্রতারণা করেছে, তা আমরা সংঘবদ্ধভাবে সবার সামনে উন্মোচন করতে চাই। নির্বাচনের এসব কারচুপি নিয়ে জানুয়ারির আগামী দুই সপ্তাহের মধ্যেই আমরা এই সংলাপের আয়োজন করছি।’

সংলাপ কোন আদলে হবে তা খোলাসা করলেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘সংলাপে আমরা বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাবো যারা এই নির্বাচনে অংশ নিয়েছেন যেমন, বাম, ইসলামিক দলগুলো। এছাড়াও বিভিন্ন পেশাজীবি ও নারী নেতৃবৃন্দদের সাথেও আমরা আলাপ আলোচন করবো।’

সংলাপে আওয়ামী লীগ থাকবে কি-না! প্রশ্ন রাখা হয় ডাক্তার জাফরুল্লাহর কাছে। এর জবাবে তিনি বলেন, ‘শুধু আওয়ামী লীগ বা ক্ষমতাসীন কোন এক ব্যক্তি মানেই বাংলাদেশ না।’  সূত্র- ডিবিসি নিউজ।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

আরো পড়ুন
  • 768
লোড হচ্ছে ···
আর নেই