BDExpress

সানিয়া-শোয়েবের ছেলের নাম ইজহান মির্জা মালিক

এই সময়: এক পুত্র সন্তানের জন্মের খবরে দুই দেশ জুড়ে উচ্ছ্বাস।

পুত্রসন্তান হয়েছে ভারতের এক নম্বর টেনিস তারকা সানিয়া মির্জা ও পাকিস্তান ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকের। মঙ্গলবার সকালে শোয়েবের টুইটেই এই খবর প্রকাশ্যে আসে। শোয়েব লেখেন, 'আমি উত্তেজিত। আমার পুত্র সন্তান হয়েছে। সানিয়া ও নবজাতক দু'জনেই সুস্থ ও স্বাভাবিক আছে। প্রার্থনা করুন, বেবি মির্জা মালিকের জন্য।' শোয়েবের ম্যানেজার কাম এজেন্ট আমিন হক টুইট করে জানান, 'বেবি ও মা দু'জনেই হাসছে। আর বাবা যেন চাঁদে আছেন।' জানা যাচ্ছে, শোয়েব-সানিয়া ছেলের নাম রেখেছেন ইজহান মির্জা মালিক।

শোয়েব ও তাঁর ম্যানেজারের টুইটের পরেই সোশ্যাল মিডিয়ায় ঝড়। বলিউডের বিশিষ্ট পরিচালক ফারহা খান থেকে শুরু করে ভারতীয় মেয়ে ক্রিকেট টিমের অধিনায়ক মিতালি রাজ, কুস্তিগীর রীতু ফোগটরা অভিনন্দন জানান এই ক্রীড়া দম্পতিকে। শোয়েবের সতীর্থ পাকিস্তানের ক্রিকেটার শাহিদ আফ্রিদি, আজহার আলি, মহম্মদ হাফিজ, জুনেইদ খানরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

২০১০ সালের এপ্রিলে বিয়ে হয়েছিল সানিয়া-শোয়েবের। দু'জনেই তখন ফর্মের তুঙ্গে। এরপর সানিয়া দুটি অলিম্পিকে অংশ নেন। শোয়েবও টানা ব্যস্ত ছিলেন জাতীয় টিমের খেলায়। গত বছর অক্টোবরে চোটের জন্য বিশ্রামে চলে যান সানিয়া। কোর্টে না নামার জন্যই একদা ডাবলসে বিশ্বের এক নম্বর র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে চলে যান ১৭২ তম স্থানে। আশা করা গিয়েছিল চলতি বছরের এশিয়াডে সানিয়া নামবেন দেশের হয়ে। কারণ তিনি যে ক'টি এশিয়ান গেমসে নেমেছেন সবেতেই পদক জিতেছেন। এই জল্পনায় এপ্রিল মাসে জল ঢেলে দিয়ে সানিয়া জানিয়ে দেন, তিনি মা হতে চলেছেন। তাই কোর্টে নামা এখন আর সম্ভব নয়। তবে কবে তাঁর সন্তান হবে, সেটা গোপনেই রেখেছিলেন এই দম্পতি। সানিয়া সোশ্যাল মিডিয়ায় আবেদন করেছিলেন, 'এ নিয়ে জল্পনা করবেন না। সুখবরটা আমরাই জানাব সময় মতো।' সেই মতো এ দিন সন্তান হওয়ার খবর প্রকাশ্যে আনেন শোয়েব। তবে কোন নার্সিংহোমে সানিয়া ভর্তি তা জানানো হয়নি। ফারহা খান টুইট করে বলেন, 'আমার সবথেকে কাছের বান্ধবী মা হয়েছে। তাই এর মতো আনন্দ আর কখনও পাইনি। আমি লিটল প্রিন্সকে দেখার জন্য আসছি।' শাহিদ আফ্রিদির টুইট, 'বহুত বহুত মুবারক, শোয়েব ও সানিয়া। আল্লাহ তোমাদের পরিবারকে আরও সুখী করুন।'

সানিয়া আগেই জানিয়ে রেখেছিলেন, ছেলে হোক বা মেয়ে। তার পদবি হবে মির্জা-মালিক। সানিয়া একটা স্কেচ এঁকে টুইট করে মির্জা মালিকের ওয়াডর্রোবের ছবিও দিয়েছিলেন। শোয়েব আগে এ ব্যাপারে মন্তব্য না করলেও এ দিন পিতৃত্বের খবর দেওয়ার সঙ্গে নিজে সেটা স্বীকার করেই টুইট করেন।

আরো পড়ুন
  • 218
লোড হচ্ছে ···
আর নেই