BDExpress

আগুনের সঙ্গে দীর্ঘ সময় লড়াই করে ক্লান্ত

চকবাজারের চুড়িহাট্টা মোড়ের সামনে ভয়াবহ যানজট এর মধ্যে হঠাৎ করেই পারফিউমের বোতলভর্তি একটি পিকআপের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ওয়াহিদ ম্যানশনের তিন তলা পর্যন্ত উঠে যায়। আগুন লাগার পর দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে।

দমকল বাহিনীর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। জীবনকে হাতে নিয়ে বাঁচিয়েছে অনেক প্রাণ। আগুনের সাথে লড়েছেন দীর্ঘ সময়। এই লড়াই শেষে দমকল বাহিনীর সদস্যরা নিজেদের গাড়ির ওপরেই ঘুমিয়ে পড়ে। এমন দৃশ্য সম্বলিত একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। তাদের শ্রদ্ধা জানানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

চকবাজারে আগুনে পুড়ে ৭৮ জন নিহত হওয়ার ঘটনায় স্বান্ত্বনা দেওয়ার ভাষা নেই। এই ভয়াবহ ঘটনার ক্ষয়ক্ষতি কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন উদ্ধারকারীরা। নিজেদের জীবন বাজি রেখে বাঁচিয়েছেন অসংখ্য প্রাণ। চালিয়ে গেছেন লড়াই দীর্ঘ সময়। এই লড়াই শেষে দমকল বাহিনীর সদস্যরা নিজেদের গাড়ির ওপরেই ঘুমিয়ে পড়ে।

এ সময় ঘটনাস্থলের আশপাশের সব ভবনে ও পাঁচ রাস্তার মোড়ে অনেক মানুষ আটকে যায়। আর আগুন ছড়িয়ে পড়ার মূল কারণ ছিল প্লাস্টিকের সরঞ্জাম আর পারফিউম ও কেমিক্যাল। ভবন ও ঘটনাস্থল এতটাই ঘিঞ্জি যে, আগুন লাগার পরপরই এসবে ধরে যায়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের এই ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৭০ জন পুড়ে মারা গেছেন। আহত হয়েছেন আরও অনেকে।

বিডি২৪লাইভ/এএস

আরো পড়ুন
  • 688
লোড হচ্ছে ···
আর নেই