BDExpress

তামিমের বিস্ময়কর ক্যাচ! (ভিডিও)

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে ডুনেডিনে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। আজ বুধবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচটি শুরু হয়।

এর আগে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সিরিজের প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে আগেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। তৃতীয় ওয়ানডে হেরে সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডে কাছে ধোবল দোলাই হলো বাংলাদেশ।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে আজ বুধবার দারুণ একটা ক্যাচ নিয়ে আলোচনায় রয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। বাউন্ডারি সীমানার ভেতর-বাইরে করে নেওয়া সেই ক্যাচে গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু পায় বাংলাদেশ। ফলে আগের দুই ম্যাচের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিয়ান মার্টিন গাপটিল সাজঘরে ফিরে যান। তার এই ক্যাচ ধরার মাধ্যমে ক্যারিয়ারের প্রথমদিকে ফিল্ডিং নিয়ে বেশ সমালোচিত তামিম ইকবালকে আজ সবাই নতুন রূপেই দেখতে পেলেন।

স্বাগতিক কিউইদের ইনিংসের ১২তম ওভার সেটি। শেষ বলটি ডেলিভারি করলেন মোহাম্মদ সাইফুদ্দিন। তরুণ টাইগার পেসারের বলে জোরে ব্যাট চালালেন মার্টিন গাপটিল। ততক্ষণে বল বাতাসে ভেসে চলে গেল লং অনে। সেখানে সীমানার ওপর দাঁড়িয়ে ছিলেন তামিম ইকবাল। বলটি তালুবন্দি করে নিজের শরীরের ব্যালেন্স রাখতে পারেন নি তামিম।

তবে সীমানার বাইরে যাওয়ার আগে বল ছুঁড়ে দেন শূন্যে এ সময় বল বাতাসে উড়তে থাকে পরে সহজে বলটি তালুবন্দি করেন তিনি। তার এমন অসাধারণ ক্যাচে পরিণত হয়ে অবশেষে মাঠ ছাড়েন ফর্মের তুঙ্গে থাকা কিউই ওপেনার গাপটিল।

এরপর দলীয় ১৫১ রানে মিরাজের বলে সাজঘরে ফিরে যায় হেনরি নিকোলস। আউট হওয়ার আগে করে ৭৪ বলে ৬৪ রান। রানের চাকা সচল রেখে দলীয় ২০৬ রানে রুবেল হোসেনের বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যায় ৮২ বলে ৬৯ করা রস টেলর। এরপর কিউই শিবরে আঘাত হানে মোস্তাফিজুর রহমান। টম ল্যাথাম ও জেমস নিশামকে প্যাভিলিয়নের পথে হাটান কিন্তু ততক্ষণে কিউইদের স্কোর বোর্ডে সংগ্রহ ৩৩০ রান।

এই দুর্দান্ত ক্যাচ নিলেও নিউজিল্যান্ডের রানের গতি যেমন আটকানো যায়নি; তেমনি ব্যাট হাতে আজ ‘ডাক’ মেরেই ফিরেছেন তামিম ইকবাল। নিউজিল্যান্ডের দেওয়া ৩৩১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬১ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী। ফলে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে ৮৮ রানে হেরে নিউজিল্যান্ডে কাছে হোয়াইটওয়াশ হয় টাইগাররা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/টিএএফ

আরো পড়ুন
  • 110
লোড হচ্ছে ···
আর নেই