BDExpress

সৈয়দ মহিদুল ইসলাম পদক পাচ্ছেন আসাদুজ্জামান নূর

ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা, অভিনেতা ও নির্দেশক সৈয়দ মহিদুল ইসলামের নামে প্রবর্তিত ‘সৈয়দ মহিদুল ইসলাম পদক ২০১৯’ পদক পাচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।

রোববার সন্ধ্যায় শিল্পকলা একাডেমি জাতীয় নাট্যশালায় তিনি পদক ও সম্মাননা গ্রহণ করবেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর কার্যনির্বাহি কমিটির সদস্য ও নির্দেশক সাইফুল ইসলাম সোহাগ।

এর আগে এ পদক পেয়েছেন জামিল আহমেদ, ফেরদৌসি মজুমদার, লিয়াকত আলী লাকি, ও আতাউর রহমান।

মহিদুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকীতে শনিবার-বুধবার পাঁচদিন ব্যাপী শিল্পকলায় আয়োজন করা হচ্ছে ‘সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব’। এ আয়োজনের এক যুগপূর্তিতে এবার দেশের ও দেশের বাইরের পাঁচটি নাটক মঞ্চস্থ হবে।

এর মধ্যে শনিবার থিয়েটারের ‘দ্রৌপদী পরম্পরা’, রোববার ভারতের অনামী থিয়েটার সেন্টারের ‘আর একটি প্রেমের গল্প’, সোমবার থিয়েটার আর্ট ইউনিটের ‘সুতায় সুতায় হ্যানা ও শাপলা’, ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর ‘তক্ষক’, গ্রন্থিক নাট্যগোষ্ঠীর ‘গিরগিটি’ মঞ্চস্থ হবে।

এবার পাঁচ জুটিতে যুগল সম্মাননা দিচ্ছে ব্যতিক্রম; সম্মানা পাচ্ছেন মোশাররফ করিম-রোবেনা রেজা জুঁই, অভিজিৎ সেনগুপ্ত-দীপ্তা রক্ষিত, মোহাম্মদ আলী হায়দার-সামিনা লুৎফা নিত্রা, মৈথিলী গুহ-সীমান্ত মিত্র, মুমু মাসুদ-মাসুদ সুমন।

আরো পড়ুন
  • 258
লোড হচ্ছে ···
আর নেই